ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

চট্টগ্রামের হাটহাজারীতে আগুনে পুড়ে শিশুর মৃত্যু

চট্টগ্রামের হাটহাজারীতে আগুনে পুড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। এ সময় আটটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার (৯ নভেম্বর) দিবাগত রাত ৩টা দিকে এ অগ্নিকাণ্ড ঘটে। স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে রঙ্গীপাড়া এলাকায় ফজলক সওদাগরের বাড়িতে একই এলাকার ভাড়াটিয়া আনোয়ারা বেগমের বসতঘরে হঠাৎ আগুন দেখতে পান বাড়ির লোকজন ও স্থানীয়রা। তারা এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টার পাশাপাশি ফায়ার সার্ভিসে খবর দেন। এদিকে লাকি (৩৫) ও তার ছেলে কালু (১৭), বৃষ্টি (২০) ও তার ৬ মাসের শিশু আতিকুল ইসলাম আগুনে দগ্ধ হয়।


পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে চমেক হাসপাতালে প্রেরণ করেন। খবর পেয়ে রাত ৪টার সময় হাটহাজারী ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় আড়াই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনেন। তারমধ্যে আটটি বসতঘর আগুন পুড়ে ছাই হয়ে যায়। এদিকে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে শিশু আতিকুল ইসলাম মারা যান বলে জানা যায়।


ক্ষতিগ্রস্তরা হলেন, নুরুল আলম-পিতা মৃত নুরুল হক, নুর বেগম-স্বামী মৃত নুরুল হক, ফোরক আহম্মদ-পিতা মৃত নসু ড্রাইভার, মাবিয়া খাতুন-স্বামী মো. আলী, মো. শাহা আলম-পিতা মৃত আব্দুল আজিজ, মো. বাদশা-পিতা মৃত আনোয়ারা মিয়া, আনোয়ারা বেগম, লাকী আক্তার।


আগুন লাগার পর ঘর থেকে পরিবারের সদস্যরা কোনো কিছুই বের করতে পারেননি। নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্রসহ প্রায় ১৫ থেকে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা।


হাটহাজারী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের স্টেশন কর্মকর্তা শাহাজাহান বলেন, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট, রান্নার চুলা অথবা মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হতে পারে। শুষ্ক মৌসুম হওয়ায় আগুন দ্রুত পুরো বাড়ির বসতঘরে ছড়িয়ে পড়ে।


এদিকে খবর পেয়ে দ্রুত হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শাহিদুল আলম ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সাথে কথা বলেন।

ads

Our Facebook Page